প্রশাসনের নিষেধাজ্ঞা না মানায় কালকিনিতে মানুষদের পিটিয়ে ঘরে ফেরানো হচ্ছে ।

মাদারীপুর প্রতিনিধিঃরাকিব হাসান 

দেশে প্রানঘাতী করোনাভাইরাস প্রতিরোধে ও জনসচেতনতায় মাদারীপুরের কালকিনি উপজেলা প্রশাসন ও থানা পুলিশ বেশ কয়েকদিন ধরে সাধারন মানুষদের ঘর হতে বাহিরে বের না হওয়ার জন্য মাইকিংসহ বিভিন্নভাবে অনুরোধ জানিয়ে আসছেন। কিন্তু তাদের এ নির্দেশকে কোন প্রকার পাত্তা না দিয়ে বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় বিনা প্রয়োজনে ঘুরে বেড়াচ্ছেন। তাই বিষয়টি নজরে আসলে এ সকল মানুষদের জরুরী ভিত্তিতে নিজ- নিজ ঘরে ফেরাতে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ এই মুহুর্তে কঠোর ভুমিকায় অবতরন হয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল থেকেই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলামের নেতৃত্বে, কালকিনি ও ডাসার থানা পুলিশের যৌথ সহযোগীতায় উপজেলার বিভিন্নস্থানে বিশেষ অভিযান চালানো হয়েছে। এ সময় যে সকল লোকজনকে বাহিরে ঘোরাফেরা করতে দেখা গেছে তাদেরকে পুলিশ গনহারে পিটুনি দিয়েছেন এবং যারা মোটরসাইকেলসহ বিভিন্ন যান নিয়ে চলাচল করছেন তাদেরকেও ধাওয়া করে ধরে জরিমানা করা হয়েছে।
কালকিনি থানার ওসি মোঃ নাছিরউদ্দিন মৃধা ও ডাসার থানার ওসি মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, কিছু মানুষ ঘরে না থেকে অপ্রয়োজনে রাস্তা ঘাটে অবাধে ঘুরে বেড়াচ্ছেন। তারা কোন মতেই প্রশাসনের নির্দেশ মানছেন না। তাই আমরা জনস্বার্থের দিক বিবেচনা করে তাদেরকে পিটিয়ে ঘরে ফেরাতে বাধ্য করছি।
এ ব্যাপারে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন,এই দুর্যোগপূর্ন সময় ঘর থেকে বের হওয়ায় আমরা এ পর্যন্ত ২০জনকে জরিমানা করেছি। মানুষদের ঘরে ফেরাতে প্রয়োজন এই মুহুর্তে সকল প্রকার আইনী ব্যবস্থা গ্রহন করবো। সাধারন মানুষকে নিরাপদে রাখতে সবকিছুই করবো আমরা।

দেশেরকন্ঠ২৪.কম//হাসানুজ্জামান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *